• মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১১:১১ অপরাহ্ন
  • English English

প্রধানমন্ত্রীকে স্বেচ্ছাসেবক লীগের ধন্যবাদ

প্রতিবেদকের নাম / ২৮ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে নারী ও শিশু নির্যাতন দমন আইনের সংশোধনী প্রস্তাব অনুমোদন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

গতকাল সোমবার সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

যেহেতু সংসদ অধিবেশন বসছে না, তাই ১৩ অক্টোবর (মঙ্গলবার) মহামান্য রাষ্ট্রপতির অধ্যাদেশ জারীর মাধ্যমে এটি কার্যকর করা হবে বলে জানান আইনমন্ত্রী।

নারী ও শিশু আইনের ৯(১) উপধারায় ধর্ষণের সাজা ছিল যাবজ্জীবন কারাদণ্ড, এটি সংশোধন করে গতকাল মন্ত্রিসভায় মৃত্যুদণ্ডের প্রস্তাব উত্থাপন করেন আইনমন্ত্রী।

এখন থেকে ধর্ষণের শাস্তি হবে মৃত্যুদণ্ড অথবা যাবজ্জীবন কারাদণ্ড। সেই সঙ্গে ৯(৪) উপধারায় সংশোধনও ১১(গ) উপধারা আপোষযোগ্য করার প্রস্তাব মন্ত্রিসভায় উত্থাপিত হয়। প্রধানমন্ত্রীর নেতৃত্বে মন্ত্রিসভার বৈঠকে আইনের সকল সংশোধনীর অনুমোদন দেয়া হয়। এর ফলে বিদ্যমান নারী ও শিশু নির্যাতন দমন আইনের সংশ্লিষ্ট ধারাগুলোয় সংশোধনী আনা হবে।

ধর্ষণের বিরুদ্ধে সাধারণ মানুষের দাবীর সমর্থনে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের আইন নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।


এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১