• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৯:৩৩ পূর্বাহ্ন
  • English English

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন: দেলোয়ারকে ৫ মামলায় গ্রেফতার

প্রতিবেদকের নাম / ১৫ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০

নোয়াখালীর বেগমগঞ্জে ধর্ষণ, নির্যাতন ও পর্নোগ্রাফি আইনের ৫ মামলায় গ্রেফতার দেখানো হলো আলোচিত দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ারকে। গৃহবধূকে বর্বর নির্যাতনের মূল অভিযুক্ত দেলোয়ার র‌্যাবের মামলায় রিমান্ডে ছিল। এছাড়া, মামলার অন্যতম আসামি শামসুদ্দিন সুমনকে চারদিনের রিমান্ডে দিয়েছেন আদালত। আরেক আসামি ইউপি সদস্য সোহাগকে পাঠানো হয়েছে কারাগারে। এদিকে, বর্বর অপরাধে জড়িতদের পক্ষে কোনো পর্যায়ের শুনানিতে অংশ না নেয়ার ঘোষণা জেলার আইনজীবীদের।

নোয়াখালীর বেগমগঞ্জের চাঞ্চল্যকর নারী নির্যাতন মামলায় প্রধান আসামি দেলোয়ারসহ চার আসামিকে, মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়। এ সময় আদালতের বারান্দায় ছিল মানুষ সাধারণ মানুষের উপচে পড়া ভিড়।

মামলার তদন্তকারী কর্মকর্তা দেলোয়ারকে নারী নির্যাতন, ধর্ষণ ও পর্নোগ্রাফিসহ গ্রেফতার দেখানোর আবেদন করলে আদালত পাঁচটি মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করেন। শুনানি শেষে বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাসফিকুল হক তাকে মামলাগুলোতে গ্রেফতার দেখানোর আদেশ দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এছাড়া, আসামি শামসুদ্দিন সুমনের নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় ৪ দিনের রিমান্ড দেয়া হয়। গ্রেফতার ইউপি সদস্য সোহাগের জামিন আবেদন নামঞ্জুর করে পাঠানো হয় কারাগারে। আর পিবিআইর কাছে রিমান্ডে থাকা মামলার পাঁচ নম্বরে আসামি কালামের ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ড করা হয়।

জেলার আইনজীবীরা বলছেন, ঘৃণ্য এই অপরাধে জড়িত কারো পক্ষে আদালতে লড়বেন না তারা।

অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় নোয়াখালীর বেগমগঞ্জে ওই নারীকে নির্যাতন করে তার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয় দেলোয়ার ও তার সহযোগীরা।

নির্যাতনের প্রায় একমাস পর ঘটনাটি ভাইরাল হলে, তিনটি মামলা করেন নির্যাতিতা। এছাড়া, নারায়ণগঞ্জ থেকে প্রধান অভিযুক্ত দেলোয়ার অস্ত্রসহ গ্রেফতার হওয়ার ঘটনায় মামলা হয় আরো দু’টি। এসব মামলায় এখন পর্যন্ত ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। যাদের মধ্যে ৫ জন এরই মধ্যে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।


এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১