• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৭:২৪ পূর্বাহ্ন
  • English English

করোনায় সুস্থ ৩ কোটি ৩৪ লাখ

প্রতিবেদকের নাম / ২৩ শেয়ার
প্রকাশিত : রবিবার, ১ নভেম্বর, ২০২০

প্রাণঘাতী ভাইরাস করোনা এখনো তাণ্ডব চালাচ্ছে গোটা বিশ্বে। প্রতিনিয়ত অজানা এই ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মৃতের সংখ্যা বেড়েই চলছে। সংক্রমণের সারিও দীর্ঘ হচ্ছে প্রতিনিয়ত। তবে সুস্থ হয়ে ঘরে ফেরার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ রোববার (১ নভেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৬৩ লাখ ৭৩ হাজার ৭৭৭ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১২ লাখ ১৯৩ জনে। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি ৩৪ লাখের বেশি মানুষ।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৯৪ লাখ ২ হাজার ৫৯০ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ৩৬ হাজার ৭২ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮১ লাখ ৮২ হাজার ৮৮১ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ২২ হাজার ১৪৯ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৫ লাখ ৩৫ হাজার ৬০৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৫৯ হাজার ৯০২ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৬ লাখ ১৮ হাজার ১১৬ জন। এর মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৯৯০ জন।

পঞ্চম স্থানে উঠে আসা ফ্রান্সের করোনায় সংক্রমণের সংখ্যা ১৩ লাখ ৬৭ হাজার ৬২৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৬ হাজার ৭৮৮ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৭ হাজার ৬৮৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৯২৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন তিন লাখ ২৪ হাজার ১৪৫ জন।


এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০