• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৬:২৬ পূর্বাহ্ন
  • English English

আইপিএল প্লে অফে যে ৪ দল

প্রতিবেদকের নাম / ১৩ শেয়ার
প্রকাশিত : বুধবার, ৪ নভেম্বর, ২০২০

চলতি আসরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সবার আগে প্লে অফ নিশ্চিত করে মুম্বাই ইন্ডিয়ান্স। এরপর দিল্লি ক্যাপিটালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

আইপিএলের গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে ১০ উইকেটে হারিয়ে প্লে অফে জায়গা করে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। এই জয়ের ফলে স্বপ্ন ভাঙলো কলকাতা নাইট রাইডার্সের। মুম্বাইকে হারানোয় হায়দারাবাদ ও কলকাতার পয়েন্ট হয়েছিল ১৪। কিন্তু রান রেটে এগিয়ে থাকায় ওয়ার্নাররা চলে গেলেন প্লে অফে।

৫ নভেম্বর প্রথম প্লে অফে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস। পরের দিন ৬ নভেম্বর দ্বিতীয় প্লে অফে সানরাইজার্স হায়দারাবাদের মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

মঙ্গলবার আইপিএলের চলতি আসরের গ্রুপপর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয় মুম্বাই ইন্ডিয়ান্স ও সানরাইজার্স হায়দরাবাদ। এই ম্যাচটি ছিল ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন হায়দরাবাদের জন্য বাঁচা-মরার লড়াই।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই রোহিত শর্মাকে (৪) হারায় মুম্বাই। তবে কুইন্টন ডি কক আর সূর্যকুমার যাদবের ঝড়ো ব্যাটে একটা সময় মোটামুটি ভালো অবস্থানে ছিল দলটি। ডি কক ১৩ বলে ২৫ রানে আউট হলেও চালিয়ে যাচ্ছিলেন সূর্য। ১১ ওভার শেষে মুম্বাইয়ের বোর্ডে ছিল ২ উইকেটে ৮১ রান। কিন্তু সূর্য ২৯ বলে ৩৬ করে ফেরার পরই বড় ধাক্কা খায় দলটি। ১ রান তুলতে মুম্বাই হারায় আরো ৩ উইকেট। সেই বিপদের মুখে ধরে খেলতে থাকেন ঈষাণ কিশান। দলকে এগিয়ে নিচ্ছিলেন দেখেশুনে। শেষতক ১৭তম ওভারে এসে আউট হন ৩০ বলে ৩৩ করা এই ব্যাটসম্যান। পরে কাইরন পোলার্ড ২৫ বলে ঝড়ো ৪১ রান করলে ১৪৯ রানের পূঁজি পায় মুম্বাই।

মুম্বাইয়ের করা রান তাড়া করতে নেমে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ঋদ্ধিমান সাহার ১৫১ রানের অবিচ্ছিন্ন জুটিতেই ম্যাচ জিতে নেয় হায়দারাবাদ। অধিনায়ক ওয়ার্নার ৫৮ বলে ৮৫ ও উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধির ব্যাট থেকে এসেছে ৪৫ বলে ৫৮ রানের অপরাজিত ইনিংস।

আইপিএলের এবারের আসরে সবার আগেই গ্রুপপর্ব থেকে বিদায় নেয় সর্বোচ্চ ৮ আসরের ফাইনালিস্ট এবং মুম্বাইরে সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ তিনবারের শিরোপাজয়ী দল চেন্নাই সুপার কিংস।


এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০