• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৭:৫৪ পূর্বাহ্ন
  • English English

ক্ষমতা গ্রহণের প্রস্তুতি নিচ্ছেন বাইডেন

প্রতিবেদকের নাম / ২৪ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০

গুরুত্বপূর্ণ কয়েকটি রাজ্যের ফল আসতে এখনও বাকি, তাই যুক্তরাষ্ট্র এখনও চূড়ান্ত ঘোষণার অপেক্ষায়। তবে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন বলেছেন, প্রেসিডেন্ট নির্বাচনে তিনিই জয় পাচ্ছেন, এটা ‘স্পষ্ট’। আর সেজন্য তিনি প্রস্তুতিও নিতে শুরু করেছেন। খবর বিবিসির।

এক প্রেসিডেন্টের কাছ থেকে অন্য প্রেসিডেন্টের কাছে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের জন্য প্রেসিডেন্সিয়াল ট্রানজিশন গঠন করা হয়। এ লক্ষ্যেই ট্রানজিশন ওয়েবসাইট চালু করেছে বাইডেন শিবির।

যার নাম দেওয়া হয়েছে ‘বিল্ড ব্যাক বেটার’। সেখানে বলা হয়েছে, মহামারী থেকে অর্থনৈতিক মন্দা, জলবায়ু পরিবর্তন থেকে জাতিগত বৈষম্য- মারাত্মক সঙ্কটের মধ্যে দিয়ে যুক্তরাষ্ট্রকে যেতে হচ্ছে। আমাদের ট্রানজিশন টিম পূর্ণোদ্যমে প্রস্তুতি নেবে, যাতে বাইডেন-হ্যারিস প্রশাসন দায়িত্ব নেওয়ার প্রথম দিন থেকেই সক্রিয় থাকতে পারে।”

নিয়ম অনুযায়ী, সামগ্রিক বিষয়ে ওয়াশিংটনে ট্রানজিশন টিমের অফিস থেকে হোয়াইট হাউসের কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় করা হবে। আর এ প্রক্রিয়ার যাবতীয় আপডেট থাকবে ট্রানজিশন ওয়েবসাইটে।

ট্রাম্প অবশ্য এখন পর্যন্ত পরাজয় মেনে নেননি। বরং নিজেকেই বিজয়ী দাবি করেছেন তিনি। ভোট গণনা থামাতে একাধিক মামলাও করেছে ট্রাম্প শিবির। তবে এর মধ্যেই ক্ষমতা গ্রহণের প্রস্তুতি শুরু করেছে বাইডেন শিবির।


এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০